‘জামাল কুদু’ থেকে মোদির নাচ! ২০২৩ সালে ভাইরাল হল কোন কোন ভিডিও?

Viral In 2023 : বর্তমানে ৮ থেকে ৮০, হাতে স্মার্টফোন থাকার দৌলতে সকলেই এখন সোশ্যাল মিডিয়ার বাসিন্দা। আর সোশ্যাল মিডিয়ার বাসিন্দা যারা তারা ‘ভাইরাল’ (Viral) শব্দটির সঙ্গে বেশ পরিচিত। কখনও কোনও নাচ, গান, ভিডিও কিংবা ছবি এত বেশি জনপ্রিয়তা পেতে শুরু করে যে হু হু করে তা ছড়িয়ে পড়ে ফেসবুক, ইনস্টাগ্রামের সর্বত্র। ২০২৩ সালেরও এরকম বেশ কিছু ‘ভাইরাল’ কনটেন্ট রয়েছে। এক নজরে দেখে নিন সেগুলো।

নাটু নাটু (Naatu Naatu) : ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত ছবি RRR এর নাটু নাটু গান এবং নাচ দারুণ জনপ্রিয়তা পেয়েছে। শুধু ভারতবর্ষে নয়, গোটা পৃথিবীতে ছড়িয়ে পড়েছে এই ভাইরাল নাচের ভিডিও। জিতেছে অস্কার পুরস্কার।

জাস্ট লুকিং লাইক এ ওয়াও (Just looking like a wow) : ‘সো বিউটিফুল সো এলিগেন্ট জাস্ট লুকিং লাইক এ ওয়াও’, সোশ্যাল মিডিয়ার একাধিক মিম ভিডিওতে জেসমিন কৌরের এই কথা শোনা গিয়েছে বারবার। সোশ্যাল প্লাটফর্মে নিজের পোশাকের ব্যবসার প্রচার করতে গিয়ে তিনি এই কথাগুলো বলেন।

মেট্রোর বিকিনি গার্ল (Delhi Metro Viral Girl) : ভাইরাল হওয়ার জন্য বর্তমান প্রজন্মের তরুণ-তরুণীরা ভীষণ উদগ্রীব। যেমন মেট্রোর এই বিকিনি গার্ল। তিনি সামান্য পোশাকে গোপনাঙ্গ আবৃত করে মেট্রোতে উঠে সকলের দৃষ্টি আকর্ষণ করতে থাকেন।

পছন্দের সাবজেক্ট ‘বেগুন’ (Bihari Boy Interview) : ভাইরাল হওয়ার লড়াইয়ে পিছিয়ে নেই কচিকাঁচারাও। কয়েকটি স্কুলের বাচ্চাকে একজন সাংবাদিক প্রশ্ন করেন ‘তোমার পছন্দের সাবজেক্ট কী?’ উত্তরে একটি শিশু বলে, ‘বেগুন’। এরপর তাকে দেশের প্রধানমন্ত্রীর নাম বলতে বলা হলে সে বলে, ‘মোদি সরকার’।

গোতিলো খালাসি (Khalasi) : নবরাত্রিতে কোক স্টুডিওর ‘গোতিলো খালাসি’ গানটি মুক্তি পায়। ইনস্টাগ্রাম রিল থেকে শুরু করে ডিস্কো, সব জায়গাতেই ছড়িয়ে পড়তে শুরু করে এই গান। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এই গুজরাটি গানের প্রশংসা করেছেন।

মোয়ে মোয়ে (Moye Moye) : ইউটিউবে সার্বিয়ান গান ‘ড্যাজনাম’ এই বছর ব্যাপকভাবে ভাইরাল হতে শুরু করে। বিশেষ করে ভাইরাল হয় ‘মোয়ে মোয়ে’ শব্দ দুটি। এই শব্দের অর্থ দুঃস্বপ্ন। গানটিকে নিয়ে অসংখ্য মিম ভিডিও হয়েছে।

জামাল কুদু (Jamal Kudu) : অ্যানিমাল ছবিতে ববি দেওলের এন্ট্রি সং নিয়ে তো মাতামাতি এখনো রয়েছে সোশ্যাল মিডিয়াতে। ইরানের জনপ্রিয় গান জামাল কুদু প্রধানত বিয়ের অনুষ্ঠানেই গাওয়া হয়। গানের মানে বুঝুন বা না বুঝুন, সুরের তালে কোমর দুলিয়েছেন সাধারণ থেকে সেলিব্রেটি সকলে।

মোদির নাচ (Narendra Modi Dance) : লাস্ট বাট নট দা লিস্ট, নরেন্দ্র মোদির নাচও ভাইরাল হয় এই বছর। একটি ভিডিওতে দেখা যায় নরেন্দ্র মোদী গরবা নাচছেন। হুহু করে ছড়িয়ে পড়তে থাকে সেই ভিডিও। যদিও পরে জানা যায় এটা আসলে এআইয়ের কামাল। নরেন্দ্র মোদির ভিডিও কিংবা তার গলা নকল করে নানান জনপ্রিয় গান ভাইরাল হতে দেখা গিয়েছে গত বছর।