১০০০ নয়, ৪৫০ টাকায় গ্যাস সিলিন্ডার পাবেন বাংলার মানুষ! মিলবে এই দিন থেকে

LPG Price : সিম কার্ড থেকে শুরু করে এলপিজি (LPG) গ্যাসের সঙ্গে আধার কার্ডের সংযোগ, নতুন বছরের শুরুতেই বিভিন্ন খাতে একাধিক বদল আনা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে। তবে গোটা দেশের নজর এখন এলপিজি গ্যাসের দাম কমানোর উপর। গ্যাসের দাম যেখানে ১০০০ টাকা ছুঁই ছুঁই সেখানে পশ্চিমবঙ্গে সিলিন্ডার পিছু গ্যাসের দাম এবার ব্যাপক হারে কমবে। সম্প্রতি সেই আভাসই দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এখন প্রায় প্রত্যেক বাড়িতেই গ্যাস সিলিন্ডার রয়েছে। উনুন বা স্টোভে রান্না করার চিত্র এখন দেখা যায় না। এক মাস বা দেড় মাস অন্তর অন্তর একটি করে সিলিন্ডার লাগে মধ্যবিত্ত পরিবারে। না পারলেও গ্যাস সিলিন্ডার ছাড়া অন্য কোন গতি নেই মধ্যবিত্তদের, তাই অগত্যা সাধ্যের বাইরে গিয়েই সিলিন্ডার কিনতে হয় সকলকে। তবে এবার সিলিন্ডারের দামেই আনা হবে বড়ো পরিবর্তন।

সামনেই লোকসভা ভোট। আর ভোটের আগে বাংলাকে বড়সড় উপহার দিলেন কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্যোগে কমে যেতে চলেছে এলপিজি সিলিন্ডারের দাম, এমনটাই ইঙ্গিত দিলেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। সম্প্রতি শুভেন্দু অধিকারী গ্যাস সম্পর্কিত এমন একটি ঘোষণা করলেন, যা শুনে আনন্দে লাফিয়ে উঠেছেন মধ্যবিত্ত পরিবারের কর্তারা।

শুভেন্দু অধিকারী জানিয়েছেন, মধ্যপ্রদেশের মত পশ্চিমবঙ্গে লাডলি বেহেনা প্রকল্প চালু করা হবে। বাংলায় বিজেপি সরকার ক্ষমতায় এলে রান্নার গ্যাস কমিয়ে আনা হবে ৪৫০ টাকায়। অর্থাৎ ১০০০ টাকা তো নয় বটেই, ৫০০ টাকাও দিতে হবে না এক একটি গ্যাসের জন্য। তবে সবকিছুই নির্ভর করছে সাধারণ মানুষের উপর।

আরও পড়ুন : LPG-র নতুন দাম থেকে সুদের হার, নতুন বছরে কী কী বদল এল? দেখে নিন

বিজেপি দলনেতা শুভেন্দু অধিকারী আরো বলেছেন, বাংলায় বিজেপি সরকার শাসন করলে শুধুমাত্র ৪৫০ টাকায় গ্যাস দেওয়া হবে তা নয়, শিল্প এবং কর্মস্থান বাড়ানো হবে পশ্চিমবঙ্গে। শাসকদল থাকাকালীন যে দুর্নীতির শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে, তার অবসান করবেন কেন্দ্রীয় সরকার।

আরও পড়ুন : বায়োমেট্রিক ভেরিফিকেশন না করলে বন্ধ হবে গ্যাস সিলিন্ডারের ভর্তুকি? বড় সিদ্ধান্ত নিল কেন্দ্র

ব্যাপক চাকরির প্রতিশ্রুতি দিয়ে শুভেন্দু বলেন, প্রথমে আমরা রাজ্য সরকারের ৩০ লক্ষ শূন্য পদ পূরণ করব। রাজ্য সরকার যে ৬ লক্ষ শূন্য পদ বাতিল করে দিয়েছে তা পূরণ করার দায়িত্ব আমাদের। একমাত্র ভারতীয় জনতা পার্টি পারে ৫০ লক্ষ পরিবারকে বাংলায় ফেরত আনতে যারা শুধুমাত্র পেটের দায়ে পড়ে রয়েছেন বিদেশে।