৩০০% চার্জ বাড়াবে Swiggy-Zomato! মাথায় হাত খাবার অর্ডারকারীদের

বর্তমানে এই অনলাইনের যুগে Swiggy-Zomato এর মত অনলাইন খাবার ডেলিভারি সংস্থার রমরমা বাড়ছে। খাদ্য রসিকদের একাংশ এখন আর রেস্তোরাঁতে গিয়ে নয়, বাড়িতে বসে খাবার অর্ডার করতে পছন্দ করছেন। তবে এবার অনলাইনে খাবার অর্ডার করা হতে চলেছে অনেক বেশি ব্যয়বহুল। তাই খাবার অর্ডার করুন ভেবে চিন্তে।

আপনি যদি Swiggy-Zomato এর মত অনলাইন খাবার ডেলিভারি সংস্থার নিয়মিত গ্রাহক হন তাহলে জেনে রাখুন এবার প্ল্যাটফর্ম ফি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে এই দুই সংস্থা। দুই কোম্পানির তরফ থেকেই জানানো হয়েছে আপাতত প্ল্যাটফর্ম ফি ২০ শতাংশ বাড়ানো হয়েছে। আগে যেখানে খাবার অর্ডার করলেই খাবারের দাম বাদে ৫ টাকা করে লাগতো ফি হিসেবে, সেখানে এবার থেকে দিতে হবে ৬ টাকা। উল্লেখ্য গত বছর থেকে এই প্ল্যাটফর্ম ফি নেওয়ার প্রথা চালু হয়েছে।

Swiggy-Zomato

তবে এই বছরের জানুয়ারি মাসেই আবার সুইগি তাদের কিছু কাস্টমারের জন্য প্ল্যাটফর্ম ফি বাড়িয়ে ১০ টাকা করে দিয়েছিল। কিছু কিছু কাস্টমারের কাছে আবার ৭ টাকা করে নেওয়া হচ্ছিল। সুইগির এই আচমকা প্ল্যাটফর্ম ফি বাড়ানোর জন্য বহু গ্রাহক অসন্তুষ্ট হয়েছেন। ক্যাপিটাল মাইন্ডের সিইও দীপক শেনয় সোশ্যাল মিডিয়াতে একটি পোস্ট করে ক্ষোভ উগড়ে দিয়ে লেখেন, “আমি Swiggy এবং Zomato থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছি। আমি এটা করতে পেরে খুশি।”

আরও পড়ুন : শুধু সিট নয়, ট্রেন টিকিটে আর কী কী ফ্রি-তে পাওয়া যায়?

Swiggy-Zomato

আরও পড়ুন : One India-One Ticket: চালু হচ্ছে ওয়ান ইন্ডিয়া ওয়ান টিকিট সিস্টেম! কী কী সুবিধা পাবেন রেল যাত্রীরা?

অন্যদিকে জানা যাচ্ছে আগামী দিনে সুইগি এবং জোমাটো তাদের প্ল্যাটফর্ম ফি নাকি আরো বাড়াবে। দিল্লি এবং বেঙ্গালুরুতে এই বর্ধিত প্ল্যাটফর্ম ফি নেওয়া হবে আপাতত। গ্রাহকদের আশঙ্কা এবার চার্জ হয়তো বাড়িয়ে ১০ থেকে ১৫ টাকা করে দেওয়া হতে পারে। দিনে দিনে যেভাবে ফুড ডেলিভারি সংস্থাগুলোর রমরমা বাড়ছে তাতে আগামী দিনে প্ল্যাটফর্ম ফি বাবদ বাড়তি টাকা গুনতে হতে পারে কাস্টমারদের।