BSNL Recharge : প্রতিদিন ২ জিবি ডেটা, ৩৬৫ দিনের ভ্যালিডিটি! সস্তায় দারুণ প্ল্যান দিচ্ছে BSNL

জিও, এয়ারটেল রিচার্জ প্ল্যানের দাম বাড়ানোর পর থেকেই কার্যত শোরগোল পড়ে গিয়েছে গোটা দেশজুড়ে। প্রত্যেক বেসরকারি টেলিকম সংস্থায় বিভিন্ন রিচার্জে প্ল্যান এর দাম বেড়েছে ১১ শতাংশ থেকে ২৫ শতাংশ! তুলনামূলকভাবে সস্তায় রিচার্জ প্ল্যান দিচ্ছে BSNL। এই মুহূর্তে দেশে সবথেকে সস্তায় রিচার্জ প্ল্যান দিচ্ছে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL। যার এক বছরের ভ্যালিডিটি আপনার জন্য সাশ্রয়ের হতে পারে।

এই মুহূর্তে BSNL এর ৩৬৫ দিনের রিচার্জ প্ল্যান নিয়ে বেশ উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে গ্রাহকদের মধ্যে। ১৫১৫ টাকার ওই রিচার্জ প্ল্যান নিলে আপনি প্রতিদিন ২ জিবি ডেটা পাবেন। যারা বেশি ইন্টারনেট ব্যবহার করেন তাদের জন্য এই প্ল্যানটি বেশ সস্তার। তবে এই প্ল্যানে কোনও কল কিংবা এসএমএস এর সুবিধা পাবেন না। যারা শুধু ইন্টারনেট ব্যবহার করতে চান তারা এই রিচার্জ প্ল্যান নিতেই পারেন এক বছরের জন্য।

BSNL 1515 Recharge Plan Know Details

বর্তমানে ৩৬৫ দিনের জন্য এত সস্তায় শুধু ইন্টারনেটের পরিষেবা আর কোনও টেলিকম সংস্থা দিচ্ছে না। BSNL এর এই অফার তাই অনেকের উপকারে আসছে। আসলে বর্তমানে দেশের বাজারে BSNL সব থেকে সস্তায় সব ধরনের রিচার্জ প্ল্যান সরবরাহ করছে। তবে একটাই সমস্যা এই সংস্থার ফোরজি নেটওয়ার্ক বসেনি এখনও। কিন্তু যতদূর জানা যাচ্ছে BSNL খুব দ্রুত গোটা দেশে ফোরজি নেটওয়ার্ক সরবরাহের কাজ করছে।

জিও এবং এয়ারটেলে রিচার্জের খরচ মাত্রাতিরিক্ত বেড়ে যাওয়ার কারণে বহু মানুষ BSNL এর প্রতি ঝুঁকছেন। নতুন সিম নেওয়ার ক্ষেত্রে জিও, এয়ারটেল এর তুলনায় BSNL চাইছেন গ্রাহকদের একাংশ। আগে যেখানে দোকান পিছু ১০ টা সিম বিক্রি হতো এখন সেই জায়গায় BSNL এর ৬০ থেকে ৭০ টা সিম বিক্রি হচ্ছে। একইসঙ্গে বহু মানুষ BSNL এ সিম পোর্ট করে নিচ্ছেন।

আরও পড়ুন : ৫০ দিনের সাবস্ক্রিপশন ফ্রি! দুর্দান্ত সুবিধা দিচ্ছে Jio AirFiber

BSNL 1515 Recharge Plan Know Details

আরও পড়ুন : বেড়ে যাচ্ছে মোবাইল রিচার্জের খরচ, গ্রাহকদের মাথায় হাত

গ্রাহকদের কথা ভেবে BSNL অতি দ্রুত দেশের বিভিন্ন জায়গায় ফোরজি নেটওয়ার্ক বসানোর কাজ শুরু করেছে। এই ফোরজি পরিষেবা খুব তাড়াতাড়ি সমগ্র দেশে রোলআউট হয়ে যাবে। তাই BSNL এর গ্রাহকদের আর হাইস্পিড ডেটা নিয়ে চিন্তা করতে হবে না। একইভাবে বেসরকারি টেলিকম সংস্থা গুলোর একতরফা রমরমাও কমবে।