Whatsapp : ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে পাঠাতে পারবেন ফাইল! এলো নতুন ফিচার

বর্তমান সময়কালে দাঁড়িয়ে পড়াশোনা থেকে শুরু করে কাজের ক্ষেত্র, সবেতেই হোয়াটসঅ্যাপ গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। এর মাধ্যমে মেসেজের আদান-প্রদান ছাড়াও গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ও ফাইলের আদান-প্রদান চলে। গ্রাহকদের সুবিধার্থে নতুন নতুন ফিচার আনে Whatsapp কর্তৃপক্ষ। এবার যেমন ইন্টারনেট ছাড়াই ফাইল পাঠানোর নতুন ফিচার এল। কী এই ফিচার? কীভাবে কাজ করে? জেনে নিন।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা তাদের হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনের মধ্যে এবার ইন্টারনেট ছাড়াই ফাইল শেয়ারের সুযোগ পাবেন। সম্প্রতি মার্ক জুকারবার্গের সংস্থা এই ঘোষণা করে দিয়েছে। খুব শীঘ্রই আইওএস ইউজারদের জন্যেও আসবে এই নতুন আপডেট। আইওএস এবং অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে অবশ্য ফাইল শেয়ারের পদ্ধতি আলাদা হবে।

Whatsapp New Feature On Sharing Files

আপাতত অ্যান্ড্রয়েড ইউজারদের কাছে হোয়াটসঅ্যাপ ফাইল পাঠানোর সময় নিয়ারবাই শেয়ারিং অপশন দেখানো হবে। এর সাহায্যে বড় ফাইল শেয়ার করতে পারবেন ইন্টারনেট ছাড়াই। ঠিক যেমনটা আইফোন এয়ারড্রপের মাধ্যমেও করা যায়। আইওএস ইউজারদের ক্ষেত্রে অবশ্য কিউ আর কোড স্ক্যানিং করে ফাইল পাঠানোর পদ্ধতির কথা ভাবা হয়েছে।

অনেক সময় হাই কোয়ালিটি ফটো, ভিডিও বা ডকুমেন্ট পাঠানোর জন্য বেশি এবং হাই স্পিড ইন্টারনেটের দরকার পড়ে। নতুন এই ব্যবস্থা চালু হলে বহু মানুষ উপকৃত হবেন। বিশেষ করে সেই সমস্ত এলাকার মানুষেরা উপকার পাবেন যেখানে ইন্টারনেট সংযোগের ব্যবস্থা দুর্বল। এর ফলে কিন্তু হোয়াটসঅ্যাপের এন্ড টু এন্ড এনক্রিপশনে কোনও ক্ষতি হবে না।

আরও পড়ুন : WhatsApp-এ ভুলেও এই ৬টি মেসেজ কাউকে পাঠাবেন না, হতে পারে জেল

Whatsapp New Feature On Sharing Files

আরও পড়ুন : এই ৫ কারণে ব্যান হচ্ছে একের পর এক WhatsApp Account

নতুন আপডেটের ফলে আলাদা আলাদা ভাষায় মেসেজ অনুবাদ করার কাজও এবার Whatsapp করে দেবে। যেকোনো ভাষায় লেখা নিজের পছন্দমত ভাষায় পড়ার জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুবাদের সিস্টেম থাকবে। অর্থাৎ Whatsapp এর নিত্য নতুন আপডেটে আরো একাধিক সুবিধা পেতে চলেছেন ব্যবহারকারীরা।