Government Holiday: আগস্টে ২ দফায় লম্বা ছুটি! ব্যাঙ্ক বন্ধ থাকবে কোন কোন দিন? দেখুন তালিকা

আগস্ট মাস আসতে আর খুব বেশি দেরি নেই। বছরের এই অষ্টম মাসে কোন কোন দিন ছুটি পাবেন আপনি? ৪ টে রবিবার এবং শনিবার ছাড়াও আর কোন কোন দিন সরকারি ছুটি থাকবে? এই মাসে কিন্তু একাধিক সরকারি ছুটি রয়েছে। একেবারে টানা ছুটিও রয়েছে। যদি মনে করেন কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করবেন তাও করতে পারেন। দেখে নিন এক নজরে আগস্ট মাসের ছুটির লিস্ট।

আগস্ট মাসে রয়েছে ১৫ ই আগস্ট। স্বাধীনতা দিবস উপলক্ষে গোটা দেশে ছুটি থাকবে। ১৫ ই আগস্ট পড়েছে আবার বৃহস্পতিবার। অন্যদিকে আবার রাখি পূর্ণিমা উপলক্ষেও ১৯শে আগস্ট অর্থাৎ সোমবার ছুটি থাকছে। মাঝখানের শুক্রবার যদি কোনক্রমে ছুটি ম্যানেজ করতে পারেন তাহলে বৃহস্পতি, শুক্র, শনি, রবি ও সোম মিলিয়ে একটানা ৫ দিনের ছুটি পেয়ে যাবেন হাতে। কোথাও ঘোরার প্ল্যান বানাতেই পারেন এই ৫ দিনের ছুটি কাজে লাগিয়ে।

Krishna Janmashtami

আবার মাসের শেষেও রয়েছে লম্বা ছুটির অপশন। এই বছর ২৬শে আগস্ট জন্মাষ্টমীর তিথি পড়েছে। রাজ্য সরকারি কর্মচারীরা সোমবার ছুটি পাবেন জন্মাষ্টমী উপলক্ষে। কাজেই শনি, রবি এবং সোমবার মিলিয়ে তিন দিনের টানা ছুটি কাটাতে পারবেন। অর্থাৎ গোটা আগস্ট মাস জুড়ে দুই দফায় একটানা ছুটি উপভোগ করতে পারবেন।

আরও পড়ুন : প্রতিদিন ২ জিবি ডেটা, ৩৬৫ দিনের ভ্যালিডিটি! সস্তায় দারুণ প্ল্যান দিচ্ছে BSNL

India Independence Day

আরও পড়ুন : বাজেটে কোন কোন জিনিসের দাম বাড়লো? সস্তা হলো কোন কোন জিনিস?

এবার এক নজরে দেখে নিন আগস্ট মাসের কোন কোন দিন ব্যাংক বন্ধ থাকবে। ১০ ই আগস্ট মাসের দ্বিতীয় শনিবার উপলক্ষে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ১৫ ই আগস্ট বৃহস্পতিবার স্বাধীনতা দিবস উপলক্ষে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ১৯শে আগস্ট সোমবার রাখি পূর্ণিমা উপলক্ষে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ২৪ শে আগস্ট মাসের চতুর্থ শনিবার ও ২৬শে আগস্ট সোমবার জন্মাষ্টমী উপলক্ষে ব্যাঙ্ক বন্ধ থাকবে। এছাড়া মাসের ৪ টে শনিবারও বন্ধ থাকবে ব্যাঙ্ক।