August Holiday List: আগস্ট মাসে ১০ দিন বন্ধ স্কুল! কোন কোন দিন ছুটি? দেখুন হলিডে লিস্ট

আগস্ট মাস আসতে আর খুব বেশি দেরি নেই। প্রত্যেক মাসের মত এই মাসের শুরুতেও ছুটির দিনের তালিকাতে নজর রয়েছে ছোট থেকে বড় সকলেরই। এই আগস্ট মাসে কিন্তু স্কুল পড়ুয়াদের জন্য বেশ অনেকগুলো ছুটি রয়েছে। প্রায় ১০ দিন বন্ধ থাকবে স্কুল। কোন কোন দিন ছুটি থাকবে? এক নজরে জেনে নিন এই প্রতিবেদন থেকে।

এই সময় বিভিন্ন স্কুলে হাফ ইয়ারলি পরীক্ষার প্রস্তুতি চলে। আগস্ট মাসেই হাফ ইয়ারলি পরীক্ষা শুরু হয় কোথাও কোথাও। যার ফলে যদি অতিরিক্ত কদিন ছুটি পাওয়া যায় তাহলে তা পড়াশোনার কাজে লাগাতে পারবে পড়ুয়ারা। স্কুলের পাশাপাশি কলেজ ও ব্যাঙ্কেও ছুটি থাকবে। আগস্ট মাসে সরকারি কর্মীরা সাত দিন ছুটি পাবেন। স্কুল পড়ুয়ারা পাবে ১০ দিনের ছুটি।

August Holiday List

আগস্ট মাসে শুরুতেই ৩ রা আগস্ট প্রথম শনিবার স্কুল অর্ধদিবস ছুটি থাকবে। ৪ ঠা আগস্ট, প্রথম রবিবার স্কুল, কলেজ এবং ব্যাঙ্ক বন্ধ থাকবে। ১০ই আগস্ট দ্বিতীয় শনিবার, বন্ধ থাকবে ব্যাঙ্ক। ১১ ই আগস্ট রবিবার উপলক্ষে স্কুল, কলেজ, অফিস, আদালত, ব্যাঙ্ক সবই বন্ধ থাকবে। ১৫ ই আগস্ট বৃহস্পতিবার স্বাধীনতা দিবস উপলক্ষে গোটা দেশে ছুটি থাকবে।

১৭ ই আগস্ট মাসের তৃতীয় শনিবার, স্কুলগুলো বন্ধ থাকবে। ১৮ ই আগস্ট স্কুল, কলেজ, অফিস, আদালত বন্ধ থাকবে রবিবার উপলক্ষে। ১৯ শে আগস্ট সোমবার, রাখি পূর্ণিমা উপলক্ষে সমস্ত সরকারি অফিস, আদালত এবং স্কুল, কলেজ বন্ধ থাকবে। ২৪ শে আগস্ট চতুর্থ শনিবার উপলক্ষে ব্যাঙ্ক বন্ধ থাকবে। স্কুলগুলোতেও অর্ধদিবস ছুটি থাকবে।

আরও পড়ুন : এটিএম কার্ড ছাড়াই তুলুন টাকা! করুন শুধু ছোট্ট এই কাজ

August Holiday List

আরও পড়ুন : মাত্র ৫১ টাকায় Unlimited 5G ডেটা! BSNL-কে টেক্কা দিতে নতুন প্ল্যান আনলো Jio

২৫ শে আগস্ট রবিবার উপলক্ষে স্কুল, কলেজ, অফিস, আদালত সব বন্ধ থাকবে। ২৬ শে আগস্ট জন্মাষ্টমী উপলক্ষে স্কুল ছুটি থাকবে। ৩১শে আগস্ট পঞ্চম শনিবার উপলক্ষে স্কুলগুলো বন্ধ থাকবে। এই ছুটির তালিকায় ১৭ থেকে ১৯ শে আগস্ট পর্যন্ত টানা তিন দিনের ছুটি পাবেন। আবার ২৪ থেকে ২৬শে আগস্ট পর্যন্ত তিন দিনের ছুটিও পাওয়া যাবে।