১লা আগস্ট থেকে বদলে গেল HDFC ব্যাঙ্কের এই নিয়ম! জেনে নিন ঝটপট

আপনি কি HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করেন? তাহলে এই ক্রেডিট কার্ড সম্পর্কিত নতুন নিয়ম আপনার জেনে রাখা দরকার। ১লা আগস্ট থেকে বদলে গিয়েছে HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ড সংক্রান্ত নিয়ম। এবার থেকে ক্রেডিট কার্ড ব্যবহারে বাড়তি খরচ হতে চলেছে গ্রাহকদের। কী কী বিষয়ে পরিবর্তন এলো? জেনে নিন।

এবার থেকে থার্ড পার্টি পেমেন্ট অ্যাপের মাধ্যমে বিল পরিশোধ করলে গ্রাহকদের থেকে অতিরিক্ত ১ শতাংশ চার্জ কেটে নেওয়া হবে। PayTM, CRED, MobiKwik এবং অন্যান্য থার্ড-পার্টি অ্যাপের মাধ্যমে HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে বিল পরিশোধ করতে গেলে এবার থেকে এই অতিরিক্ত চার্জ কেটে নেওয়া হবে। বেঁধে দেওয়া হয়েছে লেনদেনের সর্বোচ্চ সীমাও। গ্রাহকেরা সর্বোচ্চ ৩০০০ টাকা লেনদেন করতে পারবেন ব্যাঙ্ক প্রতি।

HDFC Bank Credit Card

এছাড়া ইউটিলিটি লেনদেনের ক্ষেত্রেও চার্জ বাড়ানো হচ্ছে। HDFC ব্যাঙ্কে পঞ্চাশ হাজার টাকার কম লেনদেনের ক্ষেত্রে অতিরিক্ত চার্জ লাগবে না। এর থেকে বেশি লেনদেন করতে গেলে এক শতাংশ চার্জ কেটে নেওয়া হবে। লেনদেন পিছু সীমা ৩০০০ টাকা ধার্য করা হয়েছে।

জ্বালানি কেনার ক্ষেত্রেও বাড়বে চার্জ। ১৫০০০ টাকার কম তেলের পেমেন্টের ক্ষেত্রে অবশ্য ফি নেওয়া হবে না। এর থেকে বেশি হলে তখন এক শতাংশ চার্জ কেটে নেওয়া হবে। তবে এত চার্জ বৃদ্ধির মধ্যেও কিন্তু রয়েছে একটি সুখবর। ক্রেডিট কার্ডের মাধ্যমে বীমার টাকা মেটালে কোনো অতিরিক্ত চার্জ আপনাকে দিতে হবে না।

আরও পড়ুন : ৩০০ ব্যাঙ্কে সাইবার আক্রমণ! বন্ধ UPI পরিষেবা, মাথায় হাত গ্রাহকদের 

HDFC Bank Credit Card

আরও পড়ুন : ফিক্সড ডিপোজিটে কোন ব্যাঙ্ক সবথেকে বেশি সুদ দিচ্ছে? দেখুন তালিকা

একইভাবে স্কুল-কলেজের অর্থ প্রদানের ক্ষেত্রেও নতুন নিয়ম লাগু ‌করা থাকবে। থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে স্কুলের ফি দিতে হলে এক শতাংশ চার্জ কাটবে। শিক্ষা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট বা পিওএস মেশিনের মাধ্যমে অর্থ প্রদান করলে টাকা নেওয়া হবে না। বিদেশি বা আন্তর্জাতিক শিক্ষা প্রতিষ্ঠানের ফি মেটানোর ক্ষেত্রেও চার্জ লাগবে না।