বাঘকে শিকলে বেঁধে নিয়ে ঘুরছে খুদে! তারপরই ঘটল বিপদ, ভাইরাল ভিডিও

চিড়িয়াখানায় বাঘ সিংহকে দেখার জন্য হাজার হাজার মানুষের ভিড় হয়। কিন্তু খাঁচার ভেতরে যাদের দেখে আমরা আনন্দ পাই, সেই বন্যপ্রাণীগুলি যদি খাঁচার বাইরে বেরিয়ে আসে তাহলে আমাদের আত্মারাম খাঁচাছাড়া হয়ে যাবে। এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে (Video) দেখা গেল, বাঘ (Tiger) মামার গলায় চেন বেঁধে ঘুরে বেড়াচ্ছে একটি ছোট্ট ছেলে। কিন্তু হঠাৎই ঘটে গেল একটি অপ্রত্যাশিত ঘটনা।

ভারতবর্ষে বন্য প্রাণী বাড়িতে পোষা আইনগত অপরাধ হলেও ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তানে বাড়িতে রাখা যায় যে কোন বন্যপ্রাণী। তেমনি একজন হলেন পাকিস্তানের বাসিন্দা নওমান হুসেন। তিনি এমন একজন কনটেন্ট ক্রিয়েটর, যার বাড়ির বাগানে ঘুরে বেড়ায় বাঘ থেকে সিংহ সকলেই।

সম্প্রতি নওমান নিজের Youtube-এ পোস্ট করেছেন এমন একটি ভিডিও, যা দেখে চোখ কপালে উঠে গেছে নেটিজেনদের। কেউ ভিডিওটি দেখে ভীষণ অবাক হয়েছেন, কেউ আবার করেছেন চরম নিন্দা। কেউ কেউ আবার পাকিস্তানের আইনের দিকেও আঙ্গুল তুলেছেন। কিন্তু কি এমন রয়েছে সেই ভিডিওতে?

ভিডিওতে দেখা যাচ্ছে, ভারতে যেমন কুকুরের গলায় শিকল বা বেল্ট পরিয়ে বাড়ির বাগানে বা রাস্তায় ঘুরতে নিয়ে যাওয়া হয়। ঠিক তেমনি একটি বাঘকে শিকলে বেঁধে বাড়ির বাগানে ঘুরে বেড়াচ্ছে একটি ছোট্ট শিশু। যেন মনে হচ্ছে এটা তার রোজকার কাজ। কিন্তু বাঘের সঙ্গে কুকুরের যে কিছু পার্থক্য রয়েছে তা প্রমাণ হয়ে যায় কয়েক সেকেন্ডের মধ্যেই।

আরও পড়ুন : Moye Moye কথার মানে কি? কেন এত ভাইরাল হচ্ছে এই গান?

ভিডিওতে দেখা যাচ্ছে, শিশুটি বাঘটির পাশে দাঁড়িয়ে থাকা অবস্থায় হঠাৎ করে গর্জন করে ওঠে বাঘ মামা। স্বাভাবিকভাবেই এই হুংকার শুনে ভীষণ ভয় পেয়ে যায় খুদেটি। তাকে বাঁচাতে এগিয়ে আসে নিরাপত্তা রক্ষীরা। ভিডিওটি যে নওমানের বাড়িতেই তোলা এটা বেশ বোঝা যাচ্ছে। এর আগেও নওমান বেশ কিছু ভিডিওতে সকলের সামনে তুলে ধরেছেন তার বাড়িতে থাকা কুমির, সাপ, বাঘের ছানাকে। তবে এই ভিডিওটি দেখে কিছুটা ক্ষুব্ধ হয়েছেন নেট দুনিয়ার বাসিন্দারা।

আরও পড়ুন : পালিয়ে বিয়ে! কচি গার্লফ্রেন্ডকে নিয়ে নতুন গান বাঁধলেন বাদাম কাকু, নিমেষে ভাইরাল ভিডিও

ভিডিওটিতে ছোট্ট ছেলেটির পরিচয় সঠিকভাবে জানা না গেলেও অনেকেই মনে করছেন ছোট ছেলেটি নওমানের ভাইপো। তবে সে যেই হোক না কেন এইভাবে খোলা অবস্থায় বাঘের পাশে একটি ছোট্ট শিশুকে দাঁড় করিয়ে রাখাটি ভীষণ নিন্দনীয়। কাজটি যে নওমান একেবারেই ভালো করেননি, তা বারবার কমেন্ট বক্সে মনে করিয়ে দিয়েছেন নেটিজেনরা।