লোকসভায় মোদিকে হারাবে মমতা? কত আসন পাবে তৃণমূল? প্রকাশ্যে জ্যোতিষীর ভবিষ্যৎবাণী

Mamata Banerjee : ২০১১ সালে প্রথম পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হয়ে ক্ষমতায় এসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তারপর থেকে শুরু হয় তার জয়যাত্রা। আজ ২০২১ সালে এসেও তিনি পশ্চিমবঙ্গের মাটিতে নিজের ক্ষমতা ধরে রেখেছেন। এবার পাখির চোখ লোকসভা নির্বাচন। নরেন্দ্র মোদিকে (Narendra Modi) হারিয়ে কি সত্যি স্বপ্ন পূরণ করতে পারবেন মমতা? জানেন মমতা বন্দ্যোপাধ্যায়ের রাশিফল কি বলছে?

বিজেপি বিরোধী দলগুলির মধ্যে অন্যতম হলো তৃণমূল কংগ্রেস, যার কর্ণধার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে জয়ের থেকে আটকানোর জন্য তৃণমূল কংগ্রেস, কংগ্রেস সহ আরও বেশ কিছু দল একসঙ্গে জোট বেঁধে তৈরি করেছে ইন্ডিয়া জোট। এই দলে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা অপরিহার্য। কিন্তু তিনি কতটা সফল হবেন এই যুদ্ধে, তা ঠিক করবে ওনার রাশিফল। কি বলছে ২০২৪ সালে মমতা ব্যানার্জির ভাগ্য?

মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্ম হয়েছিল ১৯৫৫ সালের ৫ই জানুয়ারি। কলকাতায় বেড়ে ওঠা তৃণমূল নেত্রীর কুষ্টিতে ধনু রাশিতে সূর্য এবং বুধের শুভ রাজযোগ তৈরি হচ্ছে, যার ফলে কুন্ডলীতে লাভের একাদশ ঘরে উচ্চ রাশির শনির মহাদশা চলছে। মুখ্যমন্ত্রীর শনির মহা দশায় রাহুর অন্তর্দশা চলবে ২০২৫ সালের নভেম্বর মাস পর্যন্ত।

শনির মহা দশার ফলে স্বাস্থ্য নিয়ে এই কয়েক বছর বেশ ভোগান্তি যাবে মুখ্যমন্ত্রীর। শনি ও রাহু দুজনেই শুক্র গ্রহের রাশিতে এবং শুভ গ্রহের নবম দশায় অবস্থিত হওয়ায় এই লোকসভা নির্বাচনে গতবারের থেকে বেশি সাফল্য পাবেন তিনি। শুধু মমতা বন্দ্যোপাধ্যায় নয়, তৃণমূল কংগ্রেসেরও ভাগ্য কি বলছে সেটাও জেনে নিন এই প্রতিবেদনে।

আরও পড়ুন : ২৪ -এর নির্বাচনে মোদির বিপরীতে কে হবে বিরোধী জোটের ‘মুখ’? প্রকাশ্যে এল দেশবাসীর রায়

তৃণমূল কংগ্রেস দলটি গঠন হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষমতা আরো বৃদ্ধি পেয়েছে। এই দলের রাশি হল মীন। দলের ছকে বৃহস্পতি মঙ্গল শুক্র এবং চন্দ্র একাদশ ঘরে একটি বড় ধন যোগ তৈরি করেছে। তবে মীন রাশির ষষ্ঠ ঘরে রাহু থাকার কারণে বারবার বিতর্ক এবং সংঘর্ষে জড়িয়েছে। এই দলটির নাম। শুধু তাই নয়, বিজেপির সঙ্গে তিক্ত রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা দিনের পর দিন বেড়েছে শুধুমাত্র রাহুর দশা থাকার ফলে।

আরও পড়ুন : মমতা ব্যানার্জী প্রধানমন্ত্রী হলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হবেন কে? কে নেবে বাংলার দায়িত্ব?

তবে বর্তমানে তৃণমূল কংগ্রেসের আবার মীন রাশিতে রাহুর মহা দশায় চাঁদের বিংশোত্তরী দশা চলছে। পাশাপাশি রাহুতে চন্দ্র এবং বুধের বিংশোত্তরী দশা চলবে ১৩ই এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত। এরফলে তৃণমূল কংগ্রেস পশ্চিমবঙ্গের ৪২ টি লোকসভা আসনের মধ্যে সর্বাধিক আসনে জয়লাভ করতে পারে। কিন্তু চাঁদ মহা দশা নাথ রাহু থেকে ষষ্ঠে অবস্থান করার ফলে ইন্ডিয়া জোটের অন্যান্য দলগুলির মধ্যে বিরোধ তৈরি হতে পারে তৃণমূল কংগ্রেসের সঙ্গে।