আজ ১০ গ্রাম সোনার দাম কত? জানুন আজকের সোনা ও রুপোর দাম

Gold Price Today : গত সপ্তাহে সোনার দাম বেশ অনেকটাই কমেছিল। তবে জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে বেশ খানিকটা বাড়লো এই হলুদ ধাতুর দাম। যারা সোনায় বিনিয়োগ করতে চাইছেন কিংবা নিছক ব্যবহারের জন্য ‌সোনা কিনতে চাইছেন তাদের জন্য আজকের এই প্রতিবেদন গুরুত্বপূর্ণ। এক নজরে দেখে নিন আজ কলকাতায় সোনা (Gold Price Today In Kolkata) ও রুপোর (Silver Price Today In Kolkata) কত দর যাচ্ছে।

কলকাতায় আজ সোনার দাম কত?

আজ পাকা সোনার বাটের দাম

Today Gold Price In Kolkata : ২৪ ক্যারেটের পাকা সোনার বাটের এক গ্রামের দাম আজ ৬,২৮০ টাকা নির্ধারণ করা হয়েছে। গত দিনের তুলনায় এই দাম বেড়েছে ৫ টাকা। ১০ গ্রাম পাকা সোনার বাটের দাম আজ ৬২ হাজার ৮০০ টাকা। গতদিনের তুলনায় এই দাম বেড়েছে ৫০ টাকা।

আজ খুচরো পাকা সোনার দাম

আজ যদি খুচরো পাকা সোনা কিনতে চান তাহলে ২৪ ক্যারেটের এক গ্রাম সোনা কিনতে আপনাকে দাম দিতে হবে ৬৩১০ টাকা। গতদিনের তুলনায় দাম বেড়েছে ৫ টাকা। আর ১০ গ্রামের খুচরো সোনার জন্য দাম দিতে হবে ৬৩ হাজার ১০০ টাকা। গত দিনের তুলনায় ৫০ টাকা বেশি।

আজ হলমার্ক সোনার গয়নার দাম

যারা হলমার্ক সোনার গয়না কিনতে চাইছেন তাদের আজ ১ গ্রাম সোনার জন্য দাম দিতে হবে ৬০০০ টাকা, গতদিনের তুলনায় ৫ টাকা বেশি। ১০ গ্রামের জন্য ৬০ হাজার টাকা দিতে হবে। গত দিনের তুলনায় যা ৫০ টাকা বেশি।

গত এক সপ্তাহে কলকাতায় সোনার দাম (২রা জানুয়ারি ২০২৪ থেকে ৯ই জানুয়ারি ২০২৪)

তারিখপাকা সোনার বাটখুচরো পাকা সোনাহলমার্ক সোনার গহনা
৯ জানুয়ারী৬২৭৫০ ₹৬৩০৫০ ₹৫৯৯৫০ ₹
৮ জানুয়ারী৬৩১৫০ ₹৬৩৪৫০ ₹৬০৩৫০ ₹
৭ জানুয়ারী৬৩১৫০ ₹৬৩৪৫০ ₹৬০৩৫০ ₹
৬ জানুয়ারী৬৩০৫০ ₹৬৩৩৫০ ₹৬০২৫০ ₹
৫ জানুয়ারী৬৩২৫০ ₹৬৩৫৫০ ₹৬০৪৫০ ₹
৪ জানুয়ারী৬৩৭০০ ₹৬৪০০০ ₹৬০৮৫০ ₹
৩ জানুয়ারী৬৪০০০ ₹৬৪৩০০ ₹৬১১৫০ ₹
২ জানুয়ারী৬৩৮৫০ ₹৬৪১৫০ ₹৬১০০০ ₹

আজ কলকাতায় রুপোর দাম

Today Silver Price In Kolkata : রুপোর বাট প্রতি কেজির দাম আজ ৭২ হাজার ২০০ টাকা। গত দিনের তুলনায় দাম ৩০০ টাকা বেড়েছে। প্রতি কেজি খুচরো রুপোর উপর দাম আজ ৭২ হাজার ৩০০ টাকা। গতদিনের তুলনায় দাম ৩০০ টাকা বেশি। GST ও TCS চার্জ আলাদা।