ক্রিকেট দুনিয়ায় মেগা এন্ট্রি মুকেশ আম্বানির! বড় ঘোষণা করল BCCI

BCCI Reliance : গত বছর ক্রিকেট ওয়ার্ল্ড কাপ শেষ হবার পর ২০২৪ সালে শুরু হতে চলেছে ক্রিকেটের মেগা সব টুর্নামেন্ট। ইতিমধ্যেই টুর্নামেন্টের জন্য সমস্ত প্রস্তুতি নিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। এরই মধ্যে মুকেশ আম্বানির রিলায়েন্স সংস্থাকে নিয়ে বড় ঘোষণা করল বিসিসিআই (BCCI)। আইপিএলের পর রিলায়েন্সের (Reliance) হাত ধরে মুকেশ আম্বানি (Mukesh Ambani) এবার ক্রিকেট দুনিয়াতে মেগা এন্ট্রি নিতে চলেছেন।

আগে ক্রিকেট বিশ্বকাপ শেষ হওয়ার পর প্রত্যেকটি দল ফিরে যেতে নিজেরে দেশে। বেশ কয়েক মাস বিশ্রামের পর মাঠে নামতেন তারা। তবে চলতি বছরে ক্রিকেট ওয়ার্ল্ড কাপ শেষ হওয়ার পর ভারত আর ফিরতে পারেনি নিজের দেশে। ওয়ার্ল্ড কাপ শেষ আবার পরেই একের পর এক টুর্নামেন্ট খেলে চলেছে তারা। এবার হতে চলেছে মেগা সব টুর্নামেন্ট।

টিম ইন্ডিয়ায় এবার এন্ট্রি নিলেন মুকেশ আম্বানি

সম্প্রতি বিসিসিআইয়ের তরফ থেকে জারি করা একটি বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, টিম ইন্ডিয়ার নতুন দুই স্পনসরের নাম। এই দুটি স্পনসরই হল মুকেশ আম্বানির সংস্থা। এবার থেকে বিসিসিআইয়ের স্পনসরশিপে অফিসিয়ালি অংশগ্রহণ করতে চলেছে মুকেশ আম্বানির দুটি সংস্থা। এবার থেকে মহিলা হোক অথবা পুরুষ, ভারতীয় দলের খেলা হলেই দেখা যাবে এই দুই সংস্থার বিজ্ঞাপন।

মুকেশ আম্বানির কোন দুই সংস্থা হবে টিম ইন্ডিয়ার স্পন্সর?

মুকেশ আম্বানির যে দুটি সংস্থা অফিসিয়ালি বিসিসিআইয়ের স্পনসরশিপের তালিকায় নাম লেখালো, তার মধ্যে প্রথমটি হল রিলায়েন্সের সফট ড্রিঙ্কস ব্র্যান্ড ক্যাম্পা (Campa)। অন্যটি হোম ইলেকট্রনিক অ্যাপ্লায়েন্স ম্যানুফ্যাকচারিং কোম্পানি অ্যাটমবার্গ টেকনোলজিস (Atomberg Technologies)। এই দুই সংস্থাই হল টিম ইন্ডিয়ার নতুন স্পনসর। এবার থেকে খেলার বিরতিতে আপনি দেখতে পাবেন এই দুই সংস্থার বিজ্ঞাপন।

আরও পড়ুন : Shreyas Iyer : টেস্টেই শেষ কেরিয়ার! চরম বিপাকে শ্রেয়াস আইআর, উদ্বিগ্ন টিম ইন্ডিয়া

কেন টিম ইন্ডিয়ার স্পন্সর হলেন মুকেশ আম্বানি?

মুকেশ আম্বানির এই দুই সংস্থা এখনো তেমনভাবে পরিচিতি লাভ করেনি। ক্রিকেট দুনিয়ার মাধ্যমে তাই মুকেশ আম্বানি চাইছেন নিজের দুই কোম্পানির প্রচার সেরে ফেলতে। ২০২৪ সাল থেকে ২০২৬ সাল পর্যন্ত টিম ইন্ডিয়ার অফিসিয়াল স্পনসরশিপ থাকবে মুকেশ আম্বানির এই দুই কোম্পানির।

আরও পড়ুন : প্রকাশ্যে এল টি-২০ বিশ্বকাপের সময়সূচি, এই তারিখেই মুখোমুখি হবে ভারত-পাকিস্তান

এই দুটি সংস্থার মধ্যে একটি হলো ক্যাম্পা, যা এখনো তেমন ভাবে জনপ্রিয়তা পায়নি। গ্রীষ্মকালে ক্রিকেট ম্যাচ চলাকালীন কোকোকোলা এবং পেপসির সঙ্গে পাল্লা দেবার জন্য ক্যাম্পাকে ভারতীয় ক্রিকেট টিমের স্পনসর করলেন মুকেশ আম্বানি। মুকেশ আম্বানির অন্য আরেকটি কোম্পানি যে নতুন স্পনসরশিপ নিল টিম ইন্ডিয়ার, সেটি স্মার্ট ফ্যানের জন্য বিখ্যাত। গ্রীষ্মকালে কোল্ড্রিংসের পাশাপাশি স্মার্ট ফ্যানের চাহিদাও বাড়ে, তাই ক্রিকেট দুনিয়ার মাধ্যমেই নিজের এই দুটি কোম্পানির বাজার তৈরি করার চেষ্টা করছেন মুকেশ আম্বানি।