চরম লজ্জার রেকর্ড গড়লেন রোহিত শর্মা! যা আর কোনও ভারতীয় ক্যাপ্টেনের নেই

Rohit Sharma : আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের (India Vs Afghanistan T20 Series) প্রথম ম্যাচেই ভারতীয় দল আফগানিস্তানকে হারিয়ে জয়ী হয়েছে ৬ উইকেটে। এই ম্যাচ জেতার সাথে সাথে ভারতীয় ক্রিকেট দলের (Team India) অধিনায়ক রোহিত শর্মা একটি রেকর্ড গড়েছেন যা এখনো পর্যন্ত কোনো পুরুষ ক্রিকেটার গড়ে তুলতে পারেননি। তবে গর্বের পাশাপাশি এই ম্যাচেই একটি চরম লজ্জার রেকর্ডও গড়েছেন তিনি।

রোহিত শর্মার নতুন রেকর্ড

রোহিত শর্মা এখনো পর্যন্ত অনেক বড় বড় রেকর্ড গড়েছেন যা অনেক ক্রিকেটারই গড়ে তুলতে পারেননি। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে জয়ী হওয়ার পর টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশকে ১০০টি ম্যাচ জেতানোর একটি রেকর্ড গড়ে তুলেছেন তিনি। রোহিতের আগে কোন পুরুষ ক্রিকেটার এই রেকর্ড গড়ে তুলতে পারেননি।

শুভমান গিলের ভুলে আউট হয়ে যান রোহিত শর্মা

তবে ভারত আফগানিস্তানের বিরুদ্ধে জয়ী হলেও রোহিত শর্মা এই ম্যাচে শূন্য রানে আউট হয়ে যান। রোহিত যখন দ্বিতীয় বলে শর্ট খেলে রান নিতে ছুটে যান তখন অন্য প্রান্তে দাঁড়িয়ে থাকা শুভমান গিল বল দেখতে ব্যস্ত ছিলেন। গিলের এই সামান্য ভুলে রোহিত শর্মা আউট হয়ে যান। আউট হয়ে যাওয়ার পর স্বাভাবিকভাবেই রোহিত ভীষণ ক্ষুব্ধ হন গিলের প্রতি।

রোহিত শর্মা গড়লেন লজ্জাজনক রেকর্ড

শূন্য রান করে প্যাভিলিয়নের দিকে রোহিত শর্মার এই ফিরে যাওয়ায় তিনি গড়লেন একটি লজ্জাজনক রেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে পূর্ণ সদস্য দেশগুলির মধ্যে রোহিত শর্মা নবম এমন অধিনায়ক, যিনি কোন ম্যাচে কোন রান না করেই আউট হলেন। রোহিত শর্মার টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ারের এটি ১১ তম এমন ম্যাচ, যেখানে তিনি শূন্য রানে ফিরে গেলেন।

আরও পড়ুন : বড় ঝটকা টিম ইন্ডিয়ায়! বাদ পড়লেন বিরাট কোহলি, মাথায় হাত ক্রিকেটপ্রেমীদের

ভারত এবং আফগানিস্তানের টি-টোয়েন্টি ম্যাচে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান করেছিল আফগানিস্তান। ভারতের হয়ে অক্ষর প্যাটেল এবং মুকেশ কুমার ২ টি করে উইকেট নেন। অন্যদিকে শুভমন ১২ বলে ১৩ রানের একটি ইনিংস খেলেন, যা কোনভাবেই রোহিতের উইকেটের ক্ষতিপূরণ হতে পারেনি।

আরও পড়ুন : বিরাট কোহলির জন্য বিরাট ক্ষতি হয়ে গেল বাবর আজমের! মাথায় হাত পাকিস্তানের

শুভম দুবের হাত ধরে ভারত পেল সাফল্য

ভারতের হয়ে শুভম দুবে ৪০ বলে ৬০ রানের একটি অপরাজেয় ইনিংস খেলে ভারতকে এনে দেন সাফল্য। দুবেকে সাহায্য করেছিলেন তিলক ভার্মা, জিতেশ শর্মা এবং রিঙ্কু সিং, এনারা যথাক্রমে ২৬, ৩১ এবং ১৬ রান করেছিলেন। আফগানিস্তানের হয়ে ভালো ব্যাটিং করেছিলেন ওপেনার রহমানুল্লাহ গুরবাজ (২৩), অধিনায়ক ইব্রাহিম জাদরান (২৫) ও আজমতউল্লাহ উমরজাই (২৯)।