টি-টোয়েন্টিতে এই রেকর্ড কোনও খেলোয়াড়ের নেই, ইতিহাস গড়তে চলেছেন রোহিত শর্মা

Rohit Sharma : আজ ১৪ই জানুয়ারি রবিবার, আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি সিরিজের (India vs Afghanistan T20) দ্বিতীয় ম্যাচ রয়েছে। রোহিত শর্মার নেতৃত্বে প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে দিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। নিজে শূন্য রানে আউট হলেও এই ম্যাচের মাধ্যমেই রোহিত টি টোয়েন্টির ১০০ টি ম্যাচে জেতার রেকর্ড করে নিয়েছেন। সেই সঙ্গে আজকের দ্বিতীয় ম্যাচটিতেও আরও একটি রেকর্ড অপেক্ষা করে রয়েছে তার জন্য।

টি টোয়েন্টির ১০০ টি ম্যাচ জয়ের রেকর্ড রোহিত শর্মার

গতদিন মোহালিতে ব্যাট করতে নেমে শুভমান গিলের একটা ভুলের জন্য রোহিত শর্মাকে রান আউট হতে হয়েছিল। যদিও ভারত ওই ম্যাচটি জিতে যাওয়াতে প্রথম পুরুষ ক্রিকেটার হিসেবে টি টোয়েন্টিতে ১০০ ম্যাচ জেতা ক্যাপ্টেন হিসেবে রেকর্ড করতে পেরেছেন রোহিত শর্মা। সেই সঙ্গে রবিবারে যে ম্যাচটি রয়েছে তাতে খেলে রোহিত শর্মা আরও একটি এমন রেকর্ড করবেন যা আজ পর্যন্ত কোনও ক্রিকেটারের নেই।

ইন্দোরে রোহিত শর্মার নতুন রেকর্ড

রবিবার রোহিত শর্মা তার কেরিয়ারের ১৫০ তম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চলেছেন। আজ পর্যন্ত বিশ্বের আর কোনও খেলোয়াড় ১৫০ তম টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ড করতে পারেননি। গত দিনের পর রোহিত শর্মা টি-টোয়েন্টি ইনিংসের আরও একটি রেকর্ড হাসিল করার পথে এগোচ্ছেন আজ। এই ম্যাচ অনুষ্ঠিত হবে ইন্দোরে।

আরও পড়ুন : বিরাট কোহলির জন্য বিরাট ক্ষতি হয়ে গেল বাবর আজমের! মাথায় হাত পাকিস্তানের

রোহিত শর্মার টি-টোয়েন্টি কেরিয়ার

রোহিত শর্মা এখনো পর্যন্ত ১৪৯ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তার রান রয়েছে ৩,৮৫৩। এই তালিকাতে রোহিত শর্মার পেছনে রয়েছেন বিশ্বের তাবড় তাবড় ক্যাপ্টেনরা। যেমন রোহিতের ঠিক পরে দ্বিতীয় স্থানে রয়েছেন আয়ারল্যান্ডের PR Stirling। তিনি ১৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ১২৮ টি ম্যাচ খেলে তৃতীয় স্থানে রয়েছেন আয়ারল্যান্ডের

আরও পড়ুন : চরম লজ্জার রেকর্ড গড়লেন রোহিত শর্মা! যা আর কোনও ভারতীয় ক্যাপ্টেনের নেই

আফগানিস্তানের বিপক্ষে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, তিলক ভার্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), শিবম দুবে, অক্ষর প্যাটেল, অর্শদীপ সিং, রবি বিষ্ণোই, ওয়াশিংটন সুন্দর, মুকেশ কুমার।