রিংকু, শিবম নাকি যশস্বী? T20 বিশ্বকাপে একজনই পাবে সুযোগ, হয়ে গেল ঘোষণা

T20 World Cup 2024 : বিশ্বকাপের মত বড় বড় টুর্নামেন্টে ভারতীয় ক্রিকেট দলে (Team India) বাঁ হাতি ব্যাটসম্যানদের বড্ড অভাব। বর্তমানে টিম ম্যানেজমেন্ট বাঁ হাতি ব্যাটসম্যানদের প্রথম একাদশে সুযোগ দিচ্ছেন প্রতিনিয়ত। তবে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে নাকি একজনই বাঁ হাতি ব্যাটসম্যান সুযোগ পাবেন জায়গা করে নেওয়ার, এমনটাই জানালেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। কি বললেন তিনি?

এই মুহূর্তে টিম ইন্ডিয়ার টপ অর্ডারে রয়েছেন কোন কোন খেলোয়াড়?

এই মুহূর্তে টিম ম্যানেজমেন্ট (BCCI) যেমন টপ অর্ডারে যশ্বসী জয়সওয়াল (Yashasvi Jaiswal), তিলক ভার্মার (Tilak Varma) মত খেলোয়াড়দের বেছে নেওয়ার কথা চিন্তাভাবনা করছে। পাশাপাশি মিডিল এবং লোয়ার অর্ডারে শিবম দুবে (Shivam Dube), রিংকু সিং (Rinku Singh) -এর মত খেলোয়াড়দেরও দেখা হচ্ছে। এর মধ্যেই আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে যশ্বসী এবং দুবে অসাধারণ পারফরমেন্স দিয়েছেন।

শিবম দুবে এবং যশ্বসী জয়সওয়ালের পারফরম্যান্স

আফগানিস্তানের বিরুদ্ধে যশ্বসী ৫ টি চার এবং ৬ টি ছক্কা করে ৩৪ বলে ৬৮ রানের বড় ইনিংস খেলেছেন। অন্যদিকে দুবে ৫ টি চার এবং ৪ টি ছক্কা দিয়ে ৩২ বলে ৬৩ রানের একটি ঝড়ো ইনিংস খেলেছেন। এই ম্যাচে এই দুই ব্যাটসম্যানের পার্টনারশিপ হয় ৯২ রানের। আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে শিবম দুবে এবং যশ্বসী জয়সওয়ালের অনবদ্য পারফরম্যান্সের পর কি তাহলে কিছুটা অনিশ্চিত হয়ে গেল রিঙ্কু সিং-এর সুযোগ পাওয়া?

ভারত বনাম আফগানিস্তানের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের পর আকাশ চোপড়া ‘এক্স’ – এ লিখেছেন, “দুবের স্ট্রাইকিং পাওয়ার অবিশ্বাস্য। যশস্বীর দক্ষতা এবং উদ্দেশ্য প্রশংসনীয়। এরপর রয়েছে রিঙ্কু। তিন বাঁ হাতি বিশ্বকাপ বাছাইয়ের জন্য খুব শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছেন। কিন্তু ভাগ্য বোধহয় অন্য কিছু লিখে রাখবে। তাদের মধ্যে মাত্র একজন প্রথম একাদশে জায়গা পাবেন।”

আরও পড়ুন : Shreyas Iyer : টেস্টেই শেষ কেরিয়ার! চরম বিপাকে শ্রেয়াস আইআর, উদ্বিগ্ন টিম ইন্ডিয়া

সব বাঁ হাতি ক্রিকেটাররা বিশ্বকাপে থাকবেন না

কিছুদিন আগেই নিজের ইউটিউব চ্যানেলে এই প্রাক্তন ক্রিকেটার বলেন, “আমার মনে হয় সব সব বাঁ হাতি ক্রিকেটাররা বিশ্বকাপে থাকবেন না। যখন আপনার সেরা ছয় ব্যাটসম্যানকে বেছে নেবেন, তখন কেবল একজন বাঁ হাতি ব্যাটসম্যানকে রাখতে পারবেন। শুধু একজনকে। আমি মজা করছি না। রোহিত শর্মা এবং বিরাট কোহলি শুরু করলে তৃতীয় স্থানে চলে আসবেন সূর্য কুমার যাদব। শীর্ষ তিনে কোন উইকেট রক্ষক নেই।”

আরও পড়ুন : টি-টোয়েন্টিতে এই রেকর্ড কোনও খেলোয়াড়ের নেই, ইতিহাস গড়তে চলেছেন রোহিত শর্মা

T20 বিশ্বকাপে কোন বাঁহাতি ব্যাটসম্যান পাবেন সুযোগ?

আকাশ চোপড়া আরো বলেন, “জিতেশ যদি উইকেটকিপিং করেন তাহলে তিনি ডান হাতি খেলোয়াড়। হার্দিক নেমে গেলে তিনিও ডান হাতি। তাহলে মাত্র একজন বাঁহাতি ব্যাটসম্যান মাঝে জায়গা করে নিতে পারবেন। দলে এই বাঁহাতি ব্যাটসম্যানের জায়গা হয়তো করে নিতে পারবেন রিঙ্কু সিং। কিন্তু এখনই সঠিক কিছু বলা যাচ্ছে না।”