৭২ ঘন্টা চলবে ঝড়-বৃষ্টি! আজ ভাসবে দক্ষিণবঙ্গের এই জেলাগুলো, জারি সর্তকতা

South Bengal Weather : শীত পড়তে না পড়তেই ফের ব্যাপক পরিবর্তন হতে চলেছে আবহাওয়াতে। আলিপুর আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুসারে বঙ্গোপসাগরের ওপর সৃষ্ট নিম্নচাপ এবং পশ্চিমী ঝঞ্ঝার কারণে মঙ্গলবার থেকেই বৃষ্টি শুরু হয়ে যাওয়ার কথা বাংলায়। রেহাই পাবে না বুধবার এবং বৃহস্পতিবারও‌। এই দুইদিন দক্ষিণবঙ্গের জেলায় জেলায় কেমন থাকবে আবহাওয়া? আজ কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে? জেনে নিন আজকের আবহাওয়ার খবর (Weather Update)।

আজকের দক্ষিণবঙ্গের আবহাওয়া

আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুসারে শুক্রবার পর্যন্ত ঝড় জলের মরসুম চলবে দক্ষিণবঙ্গে। সেই সঙ্গে ঘন কুয়াশার সতর্কতাও রয়েছে। আজ দক্ষিণবঙ্গের জেলাগুলোর মধ্যে উভয় ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি এবং নদীয়াতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজকের উত্তরবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং এবং কালিম্পং জেলাতে আজ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে এই দুই জেলাতে তুষারপাতের সম্ভাবনাও রয়েছে। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পংসহ আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

আরও পড়ুন : কনকনে শীতের মধ্যেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি! মঙ্গলবার থেকে ভিজবে দক্ষিণবঙ্গের এইসব জেলা

কতদিন চলবে বৃষ্টির দাপট?

আপাতত বুধ এবং বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব কটি জেলাতেই এবং উত্তরবঙ্গের সব কটি জেলাতে বৃষ্টির পূর্বাভাসের কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। আগামী ৭২ ঘন্টা ঠান্ডার পাশাপাশি বৃষ্টির দাপট সইতে হবে বাংলাকে। তবে তারপর থেকেই নাকি তাপমাত্রা ধীরে ধীরে নামতে থাকবে। রাজ্যে আর কতদিন জাঁকিয়ে শীত থাকবে? জানালো হাওয়া অফিস।

আরও পড়ুন : সাগরে ফুঁসছে ঘূর্ণাবর্ত! এই দিন থেকে বৃষ্টি নামবে দক্ষিণবঙ্গে, জারি সতর্কতা

রাজ্যে আর কতদিন জাঁকিয়ে শীত থাকবে?

আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুসারে আগামীর দুই-তিন দিন রাজ্যের জেলাগুলোতে রাতের তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে। ভোরের দিকে কোথাও কোথাও ঘন কুয়াশা থাকবে। আপাতত এই সপ্তাহে কনকনে শীতের দাপট কিছুটা কম থাকবে। আচমকা বৃষ্টির কারণেই এই ছন্দপতন হবে শীতে।