T20 বিশ্বকাপ থেকে বাদ এই দুই খেলোয়াড়, বদলে সুযোগ পাবেন কারা? ঘোষণার পথে BCCI

T20 World Cup 2024 : টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) যত এগিয়ে আছে ততই বাড়ছে উত্তেজনা। কোন ক্রিকেটার বিশ্বকাপে জায়গা পাবেন কাকেই বা ছেঁটে ফেলে দেওয়া হবে, তা নিয়ে চলছে তুমুল জল্পনা কল্পনা। এই মুহূর্তে রীতিমত আলোচনার কেন্দ্রে রয়েছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এবং শুভমন গিল (Shubman Gill)। আসন্ন বিশ্বকাপে আদৌ কি তারা জায়গা পাবেন? কতটা অনিশ্চিত তাদের ভবিষ্যৎ?

শুভমান গিলের অনিশ্চয়তার কারণ

এই মুহূর্তে মনে করা হচ্ছে শুভমানের প্রত্যাবর্তন ভীষণ কঠিন হতে চলেছে। ভারতের হয়ে ১৪ টি-টোয়েন্টি ম্যাচে ২৫.২৭ গড়ে এবং ১৪৭.৫৮ স্ট্রাইক রেটে ৩৩৫ রান করেছেন শুভমান। আইপিএল-এর ৯১ টি ম্যাচে তিনি ১৩৪.০৭ স্ট্রাইক রেটে এবং ৩৭.৭ গড়ে ২৭৯০ রান করেছেন।

আইপিএল ম্যাচে ৩ টি সেঞ্চুরি এবং ১৮ টি ৫০ রান করলেও আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে একদম ভালো পারফর্ম করতে পারেননি এই ক্রিকেটার। দ্বিতীয় ম্যাচে প্রথম একাদশ থেকে বাদ পড়ে যান তিনি। গিলের জায়গায় যশ্বসী জয়সওয়াল সুযোগ পেয়ে দারুন খেলা দেখিয়েছেন। যশ্বসী জয়সওয়ালকে অনেকেই গিলের বিকল্প বলে মনে করছেন।

হার্দিক পান্ডিয়ার অনিশ্চয়তার কারণ

অনেকেই মনে করছেন হার্দিক পান্ডিয়ার জায়গা নিয়ে নিতে পারেন শিবম দুবে। এই মুহূর্তে হার্দিক পান্ডিয়া চোটের কারণে টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন। হার্দিকের অনুপস্থিতিতে শিবম দুবে যেভাবে পারফরম্যান্স করছেন, তাতে অনেকেই মনে করছেন হার্দিকের দলে ফিরে আসা ভীষণ মুশকিল।

আরও পড়ুন : ICC T20 World Cup: প্রকাশ্যে এল টি-২০ বিশ্বকাপের সময়সূচি, এই তারিখেই মুখোমুখি হবে ভারত-পাকিস্তান

সম্প্রতি আফগানিস্তানের বিরুদ্ধে দুটি ম্যাচেই অসাধারণ পারফরম্যান্স করেছেন শিবম। ‘প্লেয়ার অব দ্যা ম্যাচ’ হয়েছেন তিনি। অন্যদিকে ভারতের প্রধান অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে চোট পাওয়ার পর থেকেই মাঠের বাইরে রয়েছেন।

আরও পড়ুন : রিংকু, শিবম নাকি যশস্বী? T20 বিশ্বকাপে একজনই পাবে সুযোগ, হয়ে গেল ঘোষণা

কোন কোন খেলোয়াড় পাবেন T20 বিশ্বকাপ খেলার সুযোগ?

এতদিন মাঠের বাইরে থাকার ফলে অনেকেই এই ক্রিকেটারকে হিসাবের বাইরে ধরতে শুরু করেছেন। এদিকে হার্দিক পান্ডিয়ার চোট থাকার কারণে ফার্স্ট বোলিং অলরাউন্ডার হিসাবে আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলার সুযোগ পেয়েছেন শিবম। এবার শিবম যদি আইপিএলে ভালো পারফর্ম করেন তাহলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যও তিনি হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে খেলার সুযোগ পেতে পারেন। অন্যদিকে শুভমান গিলের বিকল্প হিসেবে খেলতে পারেন যশ্বসী জয়সওয়াল।