দক্ষিণবঙ্গের ১০ জেলায় বৃষ্টি আজ! বাড়বে ঠান্ডাও, কেমন থাকবে আজকের আবহাওয়া?

South Bengal Weather : শীতের মধ্যেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। বুধবার, বৃহস্পতিবার এবং শুক্রবার একটানা তিন দিন পশ্চিমবঙ্গের জেলায় জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুসারে বৃষ্টির পাশাপাশি দক্ষিণবঙ্গের সব জেলাতে মাঝারি থেকে ঘন কুয়াশা থাকবে। আজকের আবহাওয়ার খবরে আর কী কী রয়েছে? জেনে নিন।

আজকের দক্ষিণবঙ্গের আবহাওয়া

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলী, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদীয়া জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আজ। সেই সঙ্গে সকালের দিকে থাকবে ঘন কুয়াশার দাপট। বুধবার রাত থেকে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বৃষ্টির কথা জানিয়েছিল আবহাওয়া দপ্তর।

আজকের উত্তরবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও আজ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলাতে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের জেলাগুলোর তাপমাত্রা হিমাঙ্কের থেকে ২ থেকে ৩ ডিগ্রি নিচে নেমে যাবে। উত্তরবঙ্গে আগামী পাঁচদিন তাপমাত্রার কোনও হেরফের হওয়ার সম্ভাবনা নেই।

আরও পড়ুন : কনকনে শীতের মধ্যেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি! মঙ্গলবার থেকে ভিজবে দক্ষিণবঙ্গের এইসব জেলা

ঘন কুয়াশার দাপট থাকবে দক্ষিণবঙ্গে

দক্ষিণবঙ্গে আপাতত বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াসহ বেশিরভাগ জেলাতে ঘন কুয়াশার সম্ভাবনার কথা জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের তরফ থেকে। দৃশ্যমানতা ২০০ থেকে ৫০০ মিটারের মধ্যে থাকবে। সকালের দিকে কুয়াশা এবং দিনভর মেঘলা আকাশ থাকবে। সেইসঙ্গে কয়েক দফা বৃষ্টিও হবে। যার ফলে তাপমাত্রা থাকবে স্বাভাবিকের থেকে নিচে।

আরও পড়ুন : ৭২ ঘন্টা চলবে ঝড়-বৃষ্টি! আজ ভাসবে দক্ষিণবঙ্গের এই জেলাগুলো, জারি সর্তকতা

কবে থেকে আবার বাড়বে তাপমাত্রা?

যদিও শীতের এই দাপট খুব বেশিদিন স্থায়ী হবে না। বিশেষ করে এই কদিন সকালের দিকে তাপমাত্রা স্বাভাবিকের থেকে নিচে থাকলেও রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়বে। যার ফলে রাতে কনকনে ঠান্ডা অনুভূত হবে না। দক্ষিণ বাংলাদেশ থেকে ঝাড়খণ্ডের উপর পর্যন্ত বিস্তৃত ঘূর্ণাবর্ত্যের কারণে রাতের তাপমাত্রা বাড়বে।