Paytm কিনছেন মুকেশ আম্বানি? RBI -এর নির্দেশের পর বড় ঘোষণা Jio -এর

Paytm : রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (Reserve Bank of India) নিষেধাজ্ঞার ফলে রাতের ঘুম উড়ে গেছে Paytm- এর সাথে যুক্ত থাকা সব ব্যক্তিদের। পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক (Paytm Payments Bank) নিষিদ্ধ করার সিদ্ধান্তের পরেই Paytm খুঁজতে শুরু করেছে নতুন বিকল্প। এর মাঝেই শোনা যাচ্ছে, পেটিএম ওয়ালেটের দখল নাকি নিতে চলেছেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। সত্যি কি তাই? কী তথ্য জানালো জিও ফিনান্সিয়াল সার্ভিসেস (Jio Financial Services)।

পেটিএম পেমেন্ট ব্যাঙ্কের উপর জারি হয়েছে নিষেধাজ্ঞা

সম্পত্তি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক নিষিদ্ধ করে দেওয়ার ফলে গ্রাহকরা পড়েছেন বিপাকে। যদিও ইউপিআই-এর মাধ্যমে লেনদেন করা যাবে বলে জানানো হয়েছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে। এর মাঝেই জানা যায় পেটিএম ওয়ালেটের দখল নিতে চলেছে মুকেশ আম্বানির জিও ফিনান্সিয়াল সার্ভিসেস।

অস্তিত্ব সংকটে Paytm

গত সোমবার জিও ফিনান্সিয়াল সার্ভিসেস শেয়ারের দাম ব্যাপক আকারে বৃদ্ধি পেয়েছে। এই দাম বৃদ্ধির পর মনে করা হচ্ছিল, পেটিএম এর মূল সংস্থা ৯৭ কমিউনিকেশন তার ওয়ালেট ব্যবসা বিক্রি করার জন্য মুকেশ আম্বানির সঙ্গে আলোচনা করছে। অস্তিত্ব সংকট থেকে নিজেকে বাঁচাতে এই ডিল করছে পেটিএম, এমনটাই মনে করা হচ্ছিল।

কী বলছে Jio ফিনান্সিয়াল সার্ভিসেস

স্টক এক্সচেঞ্জ বিএসই এই জাতীয় সমস্ত সংস্থাকে রিপোর্ট জমা দিতে বলেছিল। তারপরেই সোমবার গভীর রাতে জিও ফিনান্সিয়াল সার্ভিসেস নিয়ন্ত্রক সংস্থা একটি রিপোর্ট দাখিল করে জানায় , Paytm Wallet অধিগ্রহণের খবরটি পুরোপুরি ভুল। এছাড়া সংস্থার তরফ থেকে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে, ব্যাপারটি একেবারেই সত্যি নয়। কারোর সঙ্গেই আলোচনা করা হয়নি কোনও ব্যাপারে।

আরও পড়ুন : আপনার টাকার কী হবে? RBI -এর নিষেধাজ্ঞার পর মুখ খুলল Paytm কর্তা

শেয়ার কমছে Paytm – এর

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নিষেধাজ্ঞা জারি করার পর থেকেই ক্রমাগত কমেছে পেটিএম শেয়ার। বিনিয়োগকারীরা ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। যদিও এর মধ্যেই Paytm তার গ্রাহকদের বারবার আশ্বস্ত করেছে, তারা অন্যান্য ব্যাংকের সঙ্গে আলোচনা করছে যাতে সমস্যার সমাধান হয়ে যায়। কিন্তু গ্রাহকরা আশ্বস্ত হতে পারছেন না।

আরও পড়ুন : RBI -এর নির্দেশে ব্যান হল Paytm! ২৯ তারিখের পর এই ৫ পরিষেবা পাবেন না গ্রাহকেরা

প্রসঙ্গত, শুধু মুকেশ আম্বানির জিও ফিনান্সিয়াল সার্ভিসেস নয়, শোনা গিয়েছিল এইচডিএফসি ব্যাঙ্কের সঙ্গেও নাকি আলোচনা করছে Paytm। এইচডিএফসি ব্যাঙ্কও নাকি Paytm – এ যোগ দিতে পারে, এমন কথাও শোনা যাচ্ছিল। যদিও এইচডিএফসি ব্যাঙ্কের তরফ থেকে কোনও বিবৃতি ঘোষণা করা হয়নি এখনো।