ফিক্সড ডিপোজিটে ৯.৫০% সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক! টাকা রাখলেই হবেন মালামাল

Fixed Deposit : উপার্জন করার পাশাপাশি বিনিয়োগ করা সমানভাবে প্রয়োজন। তবে অনেকেই জানেন না ঠিক কোথায় বিনিয়োগ করলে আগামী দিনে লাভবান হওয়া যায়। বিনিয়োগের অন্যতম বিকল্প হল ফিক্সড ডিপোজিট (Fixed Deposit)। আজ আপনাদের জানানো হবে এমন কিছু ব্যাঙ্কের কথা, যেগুলিতে ফিক্সড ডিপোজিটে (FD) দিচ্ছে ভালো সুদ (Interest Rate)।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে সুদের হার

Punjab National Bank : পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক একাধিকবার FD – তে সুদের হার সংশোধন করেছে। সম্প্রতি এই ব্যাঙ্ক FD – র হার ৮০ বেসিস পয়েন্ট বা ০.৮০ শতাংশ বাড়িয়েছে। এই বৃদ্ধি করা হয়েছে ৩০০ দিনের FD তে। আগে ৩০০ দিনের সুদের হার ছিল ৬.২৫ শতাংশ যা এখন বেড়ে দাঁড়িয়েছে ৭.০৫%তে।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক FD – তে প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার নির্ধারণ করেছে ৭.২৫ শতাংশ এবং অতি প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার ধার্য করা হয়েছে ৭.৮৫ শতাংশ। বাকি মেয়াদের দিক থেকে হিসেব করলে বোঝা যাবে, ব্যাঙ্ক ৩.৫০ শতাংশ থেকে ৭.২৫ শতাংশ পর্যন্ত সুদ পরিশোধ করছে। প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে এই সুদের হার ৪ থেকে ৭.৭৫ শতাংশ। অতি প্রবীণ নাগরিকদের জন্য ৪.৩০ থেকে ৮.০৫ শতাংশ।

আরও পড়ুন : সেভিংস অ্যাকাউন্টে ৮% সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক, দারুণ খবর গ্রাহকদের জন্য

পাঞ্জাব এন্ড সিন্ড ব্যাঙ্কে সুদের হার

Punjab And Sind Bank : ১ লা ফেব্রুয়ারি ২০২৪ থেকে সুদের হার বদলে গেছে এই ব্যাঙ্ক। ৪৪০ দিনের ফিক্সড ডিপোজিটের ওপর এই ব্যাঙ্ক দিচ্ছে ৮.১০% সুদ। এই বিশেষ FD ধার্য করা হয়েছে ৩১ শে মার্চ ২০২৪ অব্দি। সিনিয়র সিটিজেনদের ১০০১ দিনের FD তে সুদের হার ৯.৫০ শতাংশ। চলতি মাসের ২ তারিখ থেকে এই বদলে এনেছে ব্যাঙ্ক।

আরও পড়ুন : Fixed Deposit -এ সবথেকে বেশি হারে সুদ দিচ্ছে এই ২০টি ব্যাঙ্ক, দেখুন তালিকা

ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের সুদের হার

Unity Small Finance Bank : এই ব্যাঙ্ক ৬ মাসের বেশি এবং ২০১ দিন, ১০০১ দিনের FD – তে এই ব্যাঙ্ক সুদ দিচ্ছে ৯.২৫ শতাংশ। ৫০১দিনের FD তে সুদ দিচ্ছে ৯.২৫ শতাংশ। ৭০১ দিনের বিনিয়োগ করলে সুদ দিচ্ছে ৯.৪৫ শতাংশ।