নতুন ট্রেন পাবে বাংলা! চলবে এই রুটে, হয়ে গেল ঘোষণা

Indian Railways : গত বছর থেকেই ভারতীয় রেলে এসেছে একাধিক নতুন পরিবর্তন। বন্দে ভারত থেকে সেমি হাই স্পিড ট্রেন, একের পর এক পরিষেবা দিয়ে চলেছে ভারতীয় রেল। শুধু তাই নয়, বেশ কিছু নতুন নতুন ট্রেন রুট চালু করতে চলেছে রেল। এবার যাত্রীদের সুবিধার্থে আরো একটি নতুন ট্রেন করতে চলেছে ভারতীয় রেল।

চালু হবে ট্রেনের নতুন রুট

নতুন এই ট্রেনটি চালু হবে পশ্চিমবঙ্গ বাসিন্দাদের একান্ত অনুরোধের জন্য। তবে হাওড়া রুটে এই ট্রেন চলবে না। এই ট্রেন চলবে বালুরঘাট (Balurghat) থেকে গুয়াহাটি (Guwahati) পর্যন্ত। দীর্ঘদিন ধরে এই ট্রেন পরিষেবা চালু করার আর্জি জানাচ্ছিলেন মানুষ।

এই রুটে, বিশেষ করে রাতের দিকে একটি ট্রেন চালু হওয়া ভীষণ প্রয়োজনীয় ছিল। তাই সাধারণ মানুষের অনুরোধেই রেলের উদ্যোগে চালু হতে চলেছে একটি নতুন ট্রেন, যেটি চলবে বালুরঘাট থেকে গুয়াহাটি পর্যন্ত। সব থেকে বড় কথা এই ট্রেনটি চালু হওয়ার ফলে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গ যুক্ত হয়ে গেল আরো একটি ট্রেনের মাধ্যমে।

আরও পড়ুন : ট্রেন টিকিটে কীভাবে পাবেন ৫৫% ছাড়? উপায় বলে দিলেন রেলমন্ত্রী

কবে চালু হবে এই ট্রেন?

মঙ্গলবার বালুরঘাটের পিট ও সিক লাইন পরিদর্শন করতে গিয়েছিলেন কাটিহার ডিভিশনের ডিআরএম সুরেন্দ্র কুমার। পরিদর্শন করে এসে সুরেন্দ্র কুমার জানিয়েছেন ,”খুব শীঘ্রই এই ট্রেন চালু হবে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী এক মাসের মধ্যেই এই ট্রেন চালু হয়ে যাবে।”

আরও পড়ুন : অনলাইনে টিকিট বুকিংয়ের নিয়মে বড় পরিবর্তন, বদলে গেল ট্রেনের টিকিট বুকিংয়ের নিয়ম

সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন, “বালুরঘাটের সংসদ সুকান্ত কুমার রেলমন্ত্রীর কাছে একটি ট্রেনের জন্য আবেদন জানিয়েছিলেন। এই প্রস্তাবের পরেই রেল বোর্ডকে বালুরঘাট থেকে গুয়াহাটি পর্যন্ত একটি রাতের ট্রেনের জন্য প্রস্তাব পাঠানো হয়েছিল, যা অবশেষে বাস্তবায়িত হতে চলেছে।”