Reliance Jio : জলের দামে 5G স্মার্ট ফোন আনছে Reliance Jio

Reliance Jio 5G Smartphone : 4G -র থেকে 5G -তে স্থানান্তরের সময় এসে গিয়েছে। এখন বাজারে 5G স্মার্টফোনের চাহিদা ক্রমশ বাড়ছে। আর ঠিক এই মুহূর্তেই 5G স্মার্টফোনের বাজার ধরার জন্য মাঠে নেমে পড়লেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। আম্বানির রিলায়েন্স জিও (Reliance Jio) সংস্থা সব থেকে সস্তায় ফাইভ-জি স্মার্টফোন আনতে চলেছে বাজারে। যার দাম এবং ফিচার্স আপনাকে চমকে দেবে।

Low Range 5G Smartphone

যতদিন যাচ্ছে ততই ডিজিটালাইজেশনের পথে এক ধাপ করে এগোচ্ছে ভারত। আর Jio টেলিকম সংস্থা সবার প্রথমে সবথেকে সস্তায় পরিষেবা মানুষের হাতে হাতে পৌঁছে দিচ্ছে। সস্তায় ফোর-জি এবং ফাইভ-জি পরিষেবা দেওয়া শুধু নয়, সস্তাতে ফোর-জি ফোন লঞ্চ করেছিল এই সংস্থা। এবার দেশের প্রত্যেকটি মানুষের হাতে যাতে ফাইভ-জি স্মার্টফোন পৌঁছে দেওয়া যায় তার জন্য বড় পরিকল্পনা করছে Jio।

5G Smartphone Under 10000

ফাইভ-জি পরিষেবা চালু হওয়ার সঙ্গে সঙ্গেই স্মার্টফোনের বাজারে এখন ফাইভ-জি স্মার্ট ফোন কেনার ভিড় লক্ষ্য করা যাচ্ছে। স্বাভাবিকভাবেই এখন বিভিন্ন ব্র্যান্ডের ফাইভ-জি স্মার্টফোনের দাম থাকছে ১০ হাজার টাকার উপরে। তবে জিও প্রথম ১০ হাজার টাকার নিচে ফাইভ-জি স্মার্টফোন নিয়ে আসবে।

Reliance Jio 5g smartphone

জিওর তরফ থেকে ১০ হাজার টাকার কমে কোয়ালকম পাওয়ার্ডের স্মার্ট ফোন লঞ্চ করা হতে চলেছে খুব শীঘ্রই। যার ফলে কম খরচে ফাইভ-জি স্মার্টফোন কেনার সুবিধা পাবেন মানুষেরা। এর আগেও জিওর বিভিন্ন সময়ে বিভিন্ন সস্তার পরিষেবার কারণে ইন্টারনেট ব্যবহারের প্রতি মানুষের আগ্রহ বেড়েছে।

আরও পড়ুন : ১০ হাজারের মধ্যে 5G স্মার্টফোন! দুর্দান্ত ফিচার্স দিচ্ছে এই ৪ টি মোবাইল

Reliance Jio 5G Smartphone

যারা আগে 2G বা 3G ব্যবহারে অভ্যস্ত ছিলেন বিনামূল্যে ফোর-জি পরিষেবা চালু হওয়ার পর তাদের মধ্যে অনেকেই Jio সিম কার্ড ব্যবহার করতে শুরু করেন। এবার ১০,০০০ টাকার কমে যদি ফাইভ-জি পরিষেবাযুক্ত ফোন মেলে সেক্ষেত্রে ভারতে ডিজিটালাইজেশনে নতুন করে কিছু বৈপ্লবিক পরিবর্তন লক্ষ্য করা যেতে পারে।

আরও পড়ুন : মাত্র ৬০০০ টাকায় ১২GB RAM, ওয়াটারপ্রুফ 5G মোবাইল! জলের দরে কিনুন নতুন স্মার্টফোন

কোয়ালকমের একজন আধিকারিক দাবি করেছেন নতুন স্মার্ট ফোন লঞ্চ হলে টেলিকম জগতে নতুন করে জিওর হাত ধরে বৈপ্লবিক পরিবর্তন আসবে। দেশের বিভিন্ন প্রান্তে এখনও যে মানুষেরা টু-জি বা থ্রি-জি ব্যবহার করছেন ফাইভ-জি স্মার্টফোন চলে আসবে তাদের নাগালে। যদিও নতুন স্মার্টফোনটিতে কী কী ফিচার্স থাকবে তা জানানো হয়নি এখনো।