হু হু করে আসবে টাকা, বাড়িতে তুলসী গাছ থাকলে করুন শুধু ছোট্ট এই কাজ

Tulsi Vastu Tips :  হিন্দু বাড়িতে তুলসী গাছ থাকবেই। শুধু ভেষজ গুনাগুনের জন্য নয়, এই গাছের অনেক আধ্যাত্মিক গুরুত্ব রয়েছে সনাতন ধর্মে। যদি মা তুলসীকে বিশেষ কিছু নিয়মকানুন মেনে পুজো করতে পারেন তাহলে মা লক্ষ্মী এবং ভগবান বিষ্ণুর আশীর্বাদ পাবেন আপনি।

প্রথমেই বলি, তুলসী গাছ বাড়িতে থাকলে কি কি উপকার পাওয়া যায়। তুলসী গাছ বাড়িতে থাকলে পরিবারের প্রত্যেকের জীবন সুখ স্বাচ্ছন্দ্যে ভরে যায়। মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায় ফলে জীবনে কখনো আসে না অভাব। বাড়ি থেকে নেতিবাচক শক্তি বিদায় হয়ে যায় তুলসী গাছ থাকলে।

তুলসী গাছ শুধু ধর্মের দিক থেকে নয় আমাদের শারীরিক দিক থেকেও ভীষণ উপকারী। যে কোনো রোগ প্রতিরোধ করার জন্য তুলসীর পাতা যথাযথ কাজ করে। এই তুলসী গাছের পাতা যে কোনো দেবতাকে সন্তুষ্ট করতে ব্যবহার করা হয় এবং তুলসী গাছ যদি আপনি বাড়িতে রাখতে পারেন তাহলে আপনার বাড়ির বাস্তু দোষও কেটে যায়।

এবার আমরা জানব কিভাবে মা তুলসীর আরাধনা করতে হয়।১) প্রতিদিন সূর্যোদয় হওয়ার আগেই ঘুম থেকে উঠে স্নান সেরে শুদ্ধ জামা কাপড় পড়ে সূর্যদেব এবং ইষ্ট দেবতার কাছে জল নিবেদন করার পর মা তুলসীর কাছে জল অর্পণ করতে হয়। জল অর্পণ করার পাশাপাশি হলুদ এবং সিঁদুর দান করারও একটি রীতি রয়েছে মা তুলসীকে।

আরও পড়ুন : নবপঞ্চম রাজযোগে হবে টাকার বৃষ্টি! সোনার মত ভাগ্য চমকাবে এই ৩ রাশির

সঠিক নিয়ম মেনে যদি ঘি এর প্রদীপ জ্বালিয়ে নিজের চারিদিকে ২ বার বা তুলসীর মঞ্চের চারিদিকে ৭ বার প্রদক্ষিণ করতে পারেন তাহলে মা লক্ষ্মী এবং ভগবান বিষ্ণুর আশীর্বাদ ধন্য হবেন আপনি। কার্তিক মাসের ব্রাহ্ম মুহূর্ত সবথেকে সঠিক সময় মা তুলসীকে জল নিবেদন করার জন্য তাই এই মাসে ভোরবেলা জীবনের সমস্ত সুখ স্বাচ্ছন্দ বজায় রাখার জন্য তুলসী মাকে জল অর্পণ করবেন অবশ্যই।

আরও পড়ুন : গতিপথ পাল্টাচ্ছে বুধ ও শনি, ২০২৪ -এ ৪ রাশির সৌভাগ্য থাকবে তুঙ্গে

এখানে বলে রাখি, ব্রাহ্ম সময় বলতে সূর্যোদয় থেকে সর্বনিম্ন ৪৮ মিনিট এবং সর্বোচ্চ তিন ঘন্টা সময়সীমাকে বোঝানো হয়। বছরের প্রতি দিনই আপনি মা তুলসীর আরাধনা করতে পারেন, যেমন আরাধনা করেন অন্য দেব – দেবীর।