সুস্থ থাকতে এই বিশেষ ফিটনেস ব্যান্ড পরেন ধোনি! দাম ও উপকার জানলে আপনিও কিনবেন

MS Dhoni : ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) জনপ্রিয়তা যে কোনও ক্রিকেটারকে হার মানিয়ে দেবে। তবে শুধু ক্রিকেটার হিসেবে নয়, তিনি পরিচিত একাধিক নামিদামি কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবেও। নিজেকে ফিট এবং পারফেক্ট ভাবে ধরে রাখার জন্য মাহি ব্যবহার করেন একটি ফিটনেস ব্যান্ড (Fitness Band), যার দাম এবং ফিচার্স শুনলে অবাক হয়ে যাবেন আপনি।

মহেন্দ্র সিং ধোনির ফিটনেস ব্যান্ড

সম্প্রতি একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে মাহি পরে রয়েছে একটি বিশেষ ব্যান্ড। এই ব্যান্ডটি Whoop কোম্পানির। তবে এই Whoop কোম্পানির ব্যান্ডটি কেবল মহেন্দ্র সিং ধোনি নয়, ভারতীয় ক্রিকেট দলের আরো অনেক খেলোয়াড় ব্যবহার করে থাকেন।

শুধু ক্রিকেটার নয়, বিশ্বের শীর্ষ অ্যাথলেটিকদের মধ্যেও এই ব্যান্ড ভীষণ জনপ্রিয়। মাইকেল ফেলপস যিনি কিনা এক ডজনেরও বেশি অলিম্পিক পদক জয়ী, তিনিও এই ব্যান্ডের ভীষণ ভক্ত। এই ব্যান্ডটি সাবস্ক্রিপশনের ভিত্তিতে উপলব্ধ। এক বা দুই বছরের সাবস্ক্রিপশন পরিকল্পনার সঙ্গে কেনা যায়।

আরও পড়ুন : ইন্টারনেট ছাড়াই মোবাইলে দেখা যাবে টিভি-সিনেমা! বড় ঘোষণা কেন্দ্র সরকারের

Whoop কোম্পানির ফিটনেস ব্যান্ডের বৈশিষ্ট্য

Whoop দাবি করেছে, এটি তৈরি করে ডাক্তার এবং বিজ্ঞানীদের একটি দল। এই ডিভাইসটি পাঁচটি এলইডি এবং চারটি ফটোডায়োড দিয়ে তথ্য ক্যাপচার করে। এটি আইপি ৬৮ ডাস্ট প্রুফ এবং জল প্রতিরোধী। ২ ঘন্টা ১০ মিটার জলের নিচে থাকার পরেও এটি নষ্ট হয় না।

আরও পড়ুন : ২০২৪ -এর সেরা ৫টি ক্যামেরা স্মার্টফোন, যা DSLR -কেও টেক্কা দেবে

এটি কব্জি ছাড়াও বাইসেপ, জামা কাপড় মোজা বা অন্তর্বাসের ভেতর পরা যায়। এই ব্যান্ডে কোনও স্ক্রিন নেই। আসলে এই স্ট্র্যাপে রয়েছে পাঁচটি সেন্সর, যা ব্যবহারকারীদের হৃদস্পন্দন তাপমাত্রা নড়াচড়া পরিমাপ করে এবং সব সময় সেগুলির ওপর নজর রাখে। এটি কিনতে খরচ হয় ৩৫ হাজার ৮৭০ টাকা।